সংবাদ শিরোনাম

 

ময়মনসিংহের তরুন করদাতার
সম্মাননা পেলেন আবু তালেব চৌধুরী

নিজস্ব প্রতিনিধি : ময়মনসিংহ কর অঞ্চলের সেরা তরুন করদাতা হলেন বিশিষ্ট ব্যবসায়ী মো: আবু তালেব চৌধুরী।
বুধবার (২৭ ডিসেম্বর) উন্নয়নের স্থায়িত্বে, আয়কর দিন নিজ দায়িত্বে, কর দেবো গড়বো দেশ স্মার্ট হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্যে ময়মনসিংহ কর অঞ্চলে মা: আবু তালেব চৌধুরীসহ ৪২ জন সেরা করদাতাকে সন্মাননা, ট্যাক্সকার্ড ও সনদপত্র প্রদান করা হয়েছে।
কর অঞ্চল ময়মনসিংহের ৫ জেলার মাঝে সেরা করদাতা, দীর্ঘমেয়াদে সর্বোচ্চ করদাতা, সেরা নারী করদাতা এবং সেরা তরুণ করদাতা হিসেবে এই চারটি ক্যাটাগরিতে এনবিআর এর সম্মাননা প্রদান করা হয়েছে। তার মধ্যে ময়মনসিংহ সিটি এলাকায় তরুন করদাতা হিসাবে মো: আবু তালেব চৌধুরী ব্যবসায়িক কাজে প্রবাশে অবস্থান করায় তার পক্ষে ক্রেস্ট গ্রহন করেন তার ছেলে মো: আব্দুল গনি।
মুঠোফোনে তরুন করদাতা মো: আবু তালেব চৌধুরী বলেন, সরকারের এমন উদ্যোগ সত্যি প্রশংসার দাবী রাখে,আমি দেশের উন্নয়নে নিজের অংশীদারিত্ব হতে পেরে আমি আনন্দিত। শুধু আমি বা আমরা নই, রাষ্ট্রকে ভালবেসে প্রত্যেক নাগরিক কর দেওয়ার ব্যাপারে সচেতন হওয়া কর্তব্য। তিনি আরও বলেন, বর্তমান সরকার কর আদায়ের ক্ষেত্রে কিছু যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। যা সত্যিই প্রশংসনীয়। এ ধারা অব্যাহত থাকলে অচিরেই দেশ অনেক লাভবান হবে।
করদাতাকে সন্মাননা, ট্যাক্সকার্ড ও সনদপত্র প্রদান অনুষ্ঠানে কর অঞ্চল ময়মনসিংহের কর কমিশনার মোঃ আশরাফুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রেঞ্জ কার্যালয়ের পুলিশ সুপার ফারুক হোসেন, অতিরিক্ত কর কমিশনার মোহাম্মদ আবদুর রকিব, ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সিনিয়র সহ-সভাপতি শংকর সাহা, বাংলাদেশ ট্যাক্স লয়ার্স এসোসিয়েশন ময়মনসিংহ বিভাগের সহসভাপতি এডভোকেট সাদিক হোসেন প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন যুগ্ম কর কমিশনার মোঃ সামছুল আলম। পরে প্রধান অতিথি কর অঞ্চল ময়মনসিংহের আওতায় শেরপুর, জামালপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ ও ময়মনসিংহের ৪২ সেরা করদাতাকে সন্মাননা, ট্যাক্সকার্ড ও সনদপত্র তুলে দেন। অনুভুতি প্রকাশ করে বক্তব্য রাখেন সেরা করদাতা আজিজুল হক, মাহবুব রেজা করিম মুরাদ, খন্দকার মাহবুবুল আলম প্রমুখ।

উল্লেখ্য, তরুন ব্যবসায়ী মো: আবু তালেব চৌধুরী দীর্ঘ প্রায় দুই দশক যাবত অত্যন্ত সুনামের সাথে ময়মনসিংহ অঞ্চলে আমদানী ও রপ্তানী কারক হিসেবে ব্যবসা পরিচালনা করে আসছে।
তিনি আন্তজাতিক সেচ্ছাসেবী সংগঠন এপেক্স ক্লাব অব ময়মনসিংহের অতীত সভাপতি ছিলেন। এছাড়াও তিনি বিভিন্ন ধর্মীয় ও সামাজিক সংগঠনের সাথে জড়িত।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম