সংবাদ শিরোনাম

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলির জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছিল নির্বাচন কমিশন (ইসি)। সে নির্দেশনা অনুযায়ী ৪৭ জন ইউএনওকে বদলি করতে সম্মতি দিয়েছে নির্বাচন কমিশন। এর মধ্যে ১৩ জন ইউএনও ঢাকা থেকে বদলি হচ্ছেন।

সোমবার (৪ ডিসেম্বর) ইসির উপসচিব মো. মিজানুর রহমান বদলি আদেশে সম্মতি দিয়ে চিঠি দিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে।

ইসি চিঠিতে জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকালীন ৮টি বিভাগের প্রথম পর্যায়ে ৪৭ জন উপজেলা নির্বাহী অফিসারদের প্রস্তাবিত কর্মস্থলে বদলির সম্মতির জন্য অনুরোধ করা হলো। এই ৮ বিভাগের প্রথম পর্যায়ে ৪৭ জন ইউএনও বদলির বিষয়ে নির্বাচন কমিশন সম্মতি দিয়েছেন।

গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুই মন্ত্রণালয়কে সব থানার ওসি এবং সব ইউএনওকে বদলির নির্দেশনা দিয়ে প্রস্তাব পাঠাতে বলে ইসি। এক্ষেত্রে যেসব থানার ওসির কার্যকাল ছয় মাস হয়েছে এবং যেসব ইউএনওর কার্যকাল এক বছর হয়েছে তাদের তালিকা আগে পাঠাতে বলেছিল সংস্থাটি।

এবারের সংসদ নির্বাচনে ২৯টি দল ও স্বতন্ত্র মিলে দুই হাজার ৭১২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। যা যাচাই-বাছাইয়ের শেষ দিন ছিল আজ সোমবার।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ২০২৪ সালের ৭ জানুয়ারি (রোববার)।

 

 

বদলিকৃত কর্মকর্তাদের তালিকা দেখতে এখানে ক্লিক করুন

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম