সংবাদ শিরোনাম

 

বিভাগীয় কার্যালয়ের দপ্তর প্রধানগনের অংশগ্রহণে ময়মনসিংহে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ নভেম্বর) ময়মনসিংহ জেলা পরিষদের ভাষা শহীদ আব্দুল জব্বার মিলনায়তনে ময়মনসিংহ বিভাগীয় প্রশাসনের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া বলেন, স্মার্ট বাংলাদেশ নির্মাণে চারটি নির্দিষ্ট ক্ষেত্রকে চিহ্নিত করে অগ্রসর হলে স্মার্ট বাংলাদেশে রূপান্তর সহজ হবে। তা হলো স্মার্ট নাগরিক ও স্মার্ট সরকার এর মাধ্যমে সব সেবা এবং মাধ্যম ডিজিটালে রূপান্তরিত হবে। আর স্মার্ট সমাজ ও স্মার্ট অর্থনীতি প্রবৃদ্ধি নিশ্চিত করলে অন্তর্ভুক্তিমূলক সমাজ গঠন এবং ব্যবসাবান্ধব পরিবেশ গড়ে তুলতে সহায়ক ভূমিকা পালন করবে।

বিভাগীয় কমিশনার আরো বলেন, আগামীর স্বপ্নকে বাস্তবায়ন করতে বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের জেলা কর্মকর্তাদের মাঝে এ স্বপ্নকে পৌঁছে দিতে হবে। নিজ নিজ পর্যায় থেকে পরবর্তী পর্যায়ে স্মার্ট বাংলাদেশের লক্ষ্য ও উদ্দেশ্যকে বিস্তৃত করতে হবে। স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে ভবিষ্যৎ কর্মপরিকল্পনা প্রণয়ন জরুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি শাহ আবিদ হোসেন বলেছেন, ‘স্মার্ট বাংলাদেশ হবে সাশ্রয়ী, টেকসই, জ্ঞানভিত্তিক, বুদ্ধিদীপ্ত ও উদ্ভাবনী। এককথায় সব কাজই হবে স্মার্ট। যেমন স্মার্ট শহর ও স্মার্ট গ্রাম বাস্তবায়নের জন্য স্মার্ট স্বাস্থ্যসেবা, স্মার্ট পরিবহন, স্মার্ট ইউটিলিটিজ, নগর প্রশাসন, জননিরাপত্তা, কৃষি, ইন্টারনেট সংযোগ ও দুর্যোগ ব্যবস্থাপনা নিশ্চিত করা।

 

সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, পরিচালক স্থানীয় সরকার ফরিদ আহমদ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ আজিজুর রহমান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ( রাজস্ব) তাহমিনা আক্তার, জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ আবদুল আউয়াল, বিভাগীয় বন কর্মকর্তা আ ন ম আব্দুল ওয়াদুদ, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নাজনীন সুলতানা, পরিবেশ অধিদপ্তরের পরিচালক দিলরুবা আহমেদ, প্রাথমিক শিক্ষা বিভাগের বিভাগীয় উপপরিচালক মোহাম্মদ আলী রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম