সংবাদ শিরোনাম

 

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) স্বাস্থ্য বিভাগের উদ্যোগে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে নগরীর প্রিমিয়ার আইডিয়াল স্কুলে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে কৃমিনাশক ট্যাবলেট সেবন করিয়ে এ সপ্তাহের উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

এ সময় তিনি বলেন, কৃমি আমাদের সুস্থতা ও কর্মক্ষমতা নষ্ট করে, শরীরে শক্তির সঞ্চয়কে শেষ করে। আগামী প্রজন্মকে সুস্থ রাখার স্বার্থেই বর্তমান সরকার কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্যোগ গ্রহণ করে আসছে। শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, নিজের জীবনকে সুন্দরভাবে সাজাতে সুস্থ জীবন-যাপন করতে হবে, স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস গড়ে তুলতে হবে। তবেই আগামীর সুন্দর প্রজন্ম গড়ে উঠবে।

এছাড়াও মেয়র তার বক্তব্যে ডেঙ্গু প্রতিরোধে শিক্ষার্থীদের সচেতনসহ নিজ নিজ পরিবারে সচেতনতার বার্তা পৌঁছে দিতে আহবান জানান। মসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথের সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ চাঁন মিয়া, ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর শীতল সরকার, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর হামিদা পারভীন, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীবসহ বক্তব্য রাখেন।

এ সময় উপস্থিত ছিলেন মসিকের খাদ্য ও সেনিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, ইন্সপেক্টর সাইফুল ইসলাম, ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ আবুল হোসেন, সাধারণ সম্পাদক শাহজাহান খান সাজুসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকবৃন্দ প্রমুখ। পরবর্তীতে দুপুরে পুলিশ লাইন সরকারি বিদ্যালয়ের শিক্ষার্থীদের কৃমিনাশক ট্যাবলেট সেবন করান মেয়র টিটু।

উল্লেখ্য, কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহে ময়মনসিংহ সিটি এলাকার ৫ থেকে ১৬ বছর বয়সী স্কুলগামী ও স্কুল বহির্ভূত ১ লক্ষ ১৫ হাজার শিশুকে একটি করে কৃমিনাশক ট্যাবলেট সেবন করানো হবে। ২৩ থেকে ২৯ মে পর্যন্ত সিটি কর্পোরেশন এলাকার বিদ্যালয়গুলোতে এ কার্যক্রম পরিচালিত হবে।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম