সংবাদ শিরোনাম

 

বিদ্যুতের দাম বাড়ানো প্রসঙ্গে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বিদ্যুৎ এর দাম গ্রাহক পর্যায়ে বাড়ানোর কারণে কৃষকদের জীবন যাত্রার উপর নেতিবাচক প্রভাব পড়বে। কিন্তু এটা না করে সরকারের কাছে কোনো বিকল্প ছিলো না।

 

তিনি বলেন, দুই মাসে বিদ্যুতের দাম ১৫ শতাংশ বাড়ানোর কারণে কৃষকদের কষ্ট হবে, উৎপাদনও কম হবে। কিন্তু সরকার বিদ্যুতের দাম না বাড়ালে পুরো অর্থনীতির উপর প্রভাব পড়তো।

 

বৃহস্পতিবার (২ মার্চ) নেদারল্যান্ডসের পাঁচ এমপিসহ রাষ্ট্রদূতের সাথে বৈঠক শেষে ব্রিফিংয়ে এসব বলেন কৃষিমন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশ থেকে বিভিন্ন ধরনের কৃষিপণ্য এবং ফল নিতে চায় নেদারল্যান্ডস। আম, আনারস রপ্তানি করা হবে দেশটিতে।

 

এসময় মন্ত্রী বলেন, সরকারের ডেল্টা প্ল্যান এগিয়ে নিতে টেকনিক্যাল এবং ফিন্যানসিয়াল সাপোর্ট দিবে দিবে দেশটি। এ বিষয়ে তাদের সাথে বিশদ আলোচনা হয়েছে।

 

রাজনৈতিক প্রসঙ্গে আব্দুর রাজ্জাক বলেন, বঙ্গবন্ধু জেলে বসেও রাজনীতি করেছেন। ভারতেও এর উদাহরণ আছে। সেক্ষেত্রে খালেদা জিয়ারও রাজনীতি করতেও কোনো বাঁধা নাই। প্রকৃত রাজনৈতিক নেতাকে জেল দিয়ে রাজনীতি বন্ধ করানো যাবে না। তাই যে যেটাই বলুক আমি বুঝেশুনেই এই মন্তব্য করেছি।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম