সংবাদ শিরোনাম

 

বিএনপি ও সমমনা রাজনৈতিক দলের একদফা দাবিতে চলছে নবম দফায় ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ। তবে রাজধানী ঢাকায় সকাল থেকেই যান চলাচল স্বাভাবিক। ঢাকায় অবরোধের কোনো প্রভাব দেখা যায়নি।

রোববার (৩ ডিসেম্বর) সকালে রাজধানীর মিরপুর, শেওড়াপাড়া, আগারগাঁও এলাকায় অন্যদিনের মতোই যান চলাচল করতে দেখা গেছে। এসব এলাকার সড়কে নির্বিঘ্নে ঘুরছে গাড়ির চাকা। কোনো পিকেটিং বা মিছিলের খবর পাওয়া যায়নি। এদিন আওয়ামী লীগের নেতাকর্মীদেরও সড়কে সতর্ক পাহারায় দেখা যায়নি।

 

রাজধানীর কালশী, মিরপুর ১২ এলাকায় কয়েকজন গাড়িচালক ও চালকের সহকারী জানান, সকাল থেকেই স্বাভাবিকভাবে গাড়ি চালাতে পারছেন তারা। কোথাও কোনো বাধার মুখে পড়েননি। কমতি ছিল না যাত্রীরও। অন্য দিনের মতোই খোলা রয়েছে দোকান-পাট, অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠান।

 

সকালে রাজধানীর প্রধান প্রধান সড়কগুলোতে অফিসগামী যাত্রীদের বাসের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। সড়কে ব্যক্তিগত ও পণ্যবাহী গাড়ির সংখ্যাও আজ চোখে পড়ার মতো।

বাসচালক শাহিন মিয়া বলেন, ‘অবরোধ-হরতাল শুরুর প্রথম কয়েকদিন সকালে বাস বন্ধ থাকতো। এখন কেউ জানেও না, মানেও না। যাত্রীরা উঠতেছে-নামতেছে। সিগন্যালে জ্যামে পড়ছে, সব মোটামুটি স্বাভাবিক।’

 

একই কথা জানান কয়েকজন সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেল চালকও। সড়কে মোটরযানের পাশপাশি রয়েছে রিকশাও।

তবে, অবরোধকে কেন্দ্র করে রাজধানীতে সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ। গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে পুলিশের টহল গাড়ি চলাচল করতে দেখা গেছে।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম