সংবাদ শিরোনাম

 

দলগুলোকে শর্তহীন সংলাপে বসতে মার্কিন যুক্তরাষ্ট্রের চিঠি দেওয়ার বিষয়টি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণায় কোনো প্রভাব ফেলবে না।

মঙ্গলবার (১৪ নভেম্বর) নির্বাচন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম এমন মন্তব্য করেন।

সোমবার (১৩ নভেম্বর) গণমাধ্যমের খবরে বলা হয়েছে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু জাতীয় পার্টি, বিএনপি ও আওয়ামী লীগকে চিঠি দিয়ে শর্তহীন সংলাপে বসার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে সেই চিঠিতে ভিসানীতির কথা স্মরণ করিয়ে দেওয়া হয়েছে।

ডোনাল্ড লু’র সেই চিঠি তফসিল ঘোষণায় প্রভাব ফেলবে কি না, এমন প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, ‘অবশ্যই না। কোনো প্রভাব পড়বে না। ’

তিনি বলেন, ‘প্রথমে কথা হচ্ছে সংলাপের চিঠি কি না, এ বিষয়ে কমিশন অবহিত নয়। কমিশনের কাছে কিছুই আসেনি। কমিশন তার নিজস্ব গতিতে, সাংবিধানিক দায়বদ্ধতার আলোকে যেভাবে রোডম্যাপ হয়েছিল, সেভাবে অগ্রসর হচ্ছে। ’

ইসি সচিব বলেন, বুধবার (১৫ নভেম্বর) সকাল ১০টায় কবে, কখন, কীভাবে তফসিল ঘোষণা করা হবে, তা আমি প্রেস ব্রিফিং করে আপনাদের (সাংবাদিকদের) জানাবো।

ইতোমধ্যে নির্বাচন কমিশনাররা জানিয়েছেন, চলতি সপ্তাহেই তফসিল ঘোষণা করে ডিসেম্বরের শেষ থেকে জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন করতে চায় ইসি।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম