সংবাদ শিরোনাম

 

বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ার জন্য শেখ হাসিনাকে অভিনন্দন বার্তা পাঠিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী লি কিয়াং।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) পাঠানো অভিনন্দন বার্তায় শি জিনপিং উল্লেখ করেন, চীন ও বাংলাদেশ দীর্ঘদিনের বন্ধুত্বের প্রতিবেশী।

কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পর থেকে বিগত ৪৯ বছরে দুই দেশ সর্বদা একে অপরকে সম্মান করেছে, একে অপরের সঙ্গে সমান আচরণ করেছে, পারস্পরিক সুবিধার ক্ষেত্রে উইন উইন ফলাফল অর্জন করেছে।
চীন ও বাংলাদেশ একে অপরের মূল স্বার্থের সঙ্গে সম্পর্কিত বিষয়গুলোতে একে অপরকে দৃঢ়ভাবে সমর্থন করে এবং যৌথভাবে প্রতিটি দেশের উন্নয়ন ও পুনরুজ্জীবনের কাজ করে, যা দুই দেশের জনগণের জন্য বাস্তব সুবিধা নিয়ে আসে।

প্রেসিডেন্ট শি আশা করেন, গত আগস্টে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তিনি যে গুরুত্বপূর্ণ ঐকমত্যে পৌঁছেছিলেন তা বাস্তবায়নের জন্য চীন ও বাংলাদেশ যৌথ প্রচেষ্টা চালাবে, রাজনৈতিক পারস্পরিক আস্থা বৃদ্ধি করবে, ঐতিহ্যগত বন্ধুত্বকে উন্নীত করবে, উন্নয়ন কৌশলগুলোকে আরও সমন্বিত করবে। তিনি আশা করেন, উচ্চপর্যায়ে বেল্ট অ্যান্ড রোড সহযোগিতার মাধ্যমে যেন চীন ও বাংলাদেশ কৌশলগত অংশীদারত্বকে নতুন উচ্চতায় উন্নীত করা যায়।

 

চীনা প্রধানমন্ত্রীর অভিনন্দন
একইদিনে চীনের প্রধানমন্ত্রী লি কিয়াং শেখ হাসিনাকে বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনর্নির্বাচিত হওয়ার জন্য অভিনন্দন বার্তা পাঠিয়ে বলেন, চীন ও বাংলাদেশ ঘনিষ্ঠ প্রতিবেশী এবং ঘনিষ্ঠ সহযোগিতার দীর্ঘস্থায়ী বন্ধুত্ব ও উন্নয়ন অংশীদার। সাম্প্রতিক বছরগুলোতে চীন ও বাংলাদেশ রাজনৈতিক পারস্পরিক বিশ্বাসকে গভীর করেছে এবং বেল্ট অ্যান্ড রোড সহযোগিতায় ফলপ্রসূ ফলাফল অর্জন করেছে।

লি বলেন, তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বন্ধুত্বপূর্ণ ও পারস্পরিক উপকারী সহযোগিতার উন্নয়নে চীন ও বাংলাদেশ সহযোগিতার কৌশলগত অংশীদারত্বকে আরও উন্নয়নে কাজ করতে প্রস্তুত। যাতে দুই দেশ ও দুই দেশের জনগণ আরও ভালোভাবে লাভবান হয়।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম