সংবাদ শিরোনাম

 

যথাযোগ্য মর্যাদায় ময়মনসিংহের গৌরীপুরে ৫৩ তম মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, সিপিবি, প্রেসক্লাবসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে দিনব্যাপী নানান কর্মসূচীর মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের শুভ সূচনা করা হয়। পরে স্থানীয় মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ বিজয়’৭১ এ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেনের নেতৃত্বে উপজেলা পরিষদ ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাহিদুল করিমের নেতৃত্বে উপজেলা পরিষদ পুস্পস্তবক অর্পণ করেন। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর রহিমের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ, পৃথক পৃথকভাবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট নিলুফার আনজুম পপি ও সাধারণ সম্পাদক সোমনাথ সাহার নেতৃত্বে দলীয় নেতাকর্মীদের নিয়ে পুস্পস্তবক অর্পণ করেন।

গৌরীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামের নেতৃত্বে পৌর আওয়ামী লীগ ও গৌরীপুর পৌরসভা স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করেন।

এর পরপরই বিএনপি ও দলীয় অঙ্গ সংগঠন, উপজেলা জাতীয় পার্টি, উপজেলা সিপিবি, ন্যাপ, যুবলীগ, ছাত্রলীগ, ছাত্রদল, উপজেলা ছাত্র ইউনিয়ন, গৌরীপুর প্রেসক্লাব, উদীচী শিল্পীগোষ্ঠী গৌরীপুর শাখা সংসদ, গৌরীপুর লেখক সংঘ, গণ-পাঠাগারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন পুস্পস্তবক অর্পণ করেন।

 

সকাল ৯টায় গৌরীপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও সালাম গ্রহণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কুচকাওয়াজ, ডিসপ্লে অনুষ্ঠিত হয়, দুপুরে স্থানীয় মুক্তিযোদ্ধা কবরস্থানে প্রয়াত মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত, বেলা সাড়ে ১২ টায় পাবলিক হলে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারকে সংবর্ধনা প্রদান, দুপুরে জাতির শান্তি, সমৃদ্ধি, অগ্রগতি ও শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত, হাসপাতাল ও এতিম খানায় উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।

এছাড়াও বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাহিদুল করিমের সভাপতিত্বে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সকল কর্মসূচীতে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহবুব হাসান, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ সুমন চন্দ্র রায়সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।

 

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম