সংবাদ শিরোনাম

 

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১০ জন করোনায় এবং ১৩ জন উপসর্গ নিয়ে মারা যান। শনিবার (১৪ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি জানান, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টার মধ্যে ইউনিটটিতে করোনায় মারা গেছেন ১০ জন। এর মধ্যে আটজনই ময়মনসিংহের বাসিন্দা। বাকিদের মধ্যে নেত্রকোনা ও শেরপুরের একজন করে রয়েছেন।

তারা হলেন- ময়মনসিংহ সদরের খোদেজা আক্তার (৫৫), মর্জিনা বেগম (৬৫), খাদিজা বেগম (৭০), সুফিয়া খাতুন (৪৫), মুক্তাগাছার রিয়াজুল ইসলাম (৪৫), আব্দুল মালেক (৫৫), তারাকান্দার কোহিনুর বেগম (৬৫), হালুয়াঘাটের আব্দুল মতিন (৭০), নেত্রকোনা সদরের খলিন্দ্র চন্দ্র (৮০) ও শেরপুরের নালিতাবাড়ীর আবুল সালেহ (৭০)।

এ ছাড়া ওই সময়ের মধ্যে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ১৩ জনের মধ্যে ময়মনসিংহের সাতজন, নেত্রকোনার তিনজন, শেরপুর, জামালপুর ও টাঙ্গাইলের একজন করে রয়েছেন।

তারা হলেন- ময়মনসিংহ সদরের রোজি আক্তার (৫০), রাবেয়া আক্তার (৭০), আব্দুল রাজ্জাক (৭০), আসিরন (৬০), ফারুক হোসেন (৩৬), গোলাম কিবরিয়া (৬০), ঈশ্বরগঞ্জের সাকিনা বেগম (৫৫), নেত্রকোনা সদরের হাজেরা খাতুন (৬৫), মঞ্জুরুল হক (৬৫), আহমেদ (৫৬), শেরপুর সদরের মোজাম্মেল মিয়া (৬৫), জামালপুর সদরের বিল্লাল উদ্দিন (৬০) ও টাঙ্গাইল সদরের আব্দুল গফুর (৮৫)।

ডা. মুন আরও জানান, করোনা ইউনিটে বর্তমানে রোগী ভর্তি আছেন ৩৯৯ জন। এর মধ্যে ২২ জন চিকিৎসাধীন রয়েছেন আইসিইউতে। ওই সময়ে নতুন রোগী ভর্তি হয়েছেন ৪০ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন।

এদিকে জেলায় এক দিনে ৬০০ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৩৯ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ২৩ দশমিক ১৬ শতাংশ বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম