সংবাদ শিরোনাম

 

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ময়মনসিংহের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন ময়মনসিংহ শিক্ষা বোর্ডের প্রতিষ্ঠাকালীন সময় থেকে কর্মরত সচিব প্রফেসর কিরীট কুমার দত্ত।

সোমবার (৮ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রতিষ্ঠাকালীন সময় থেকে কর্মরত চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল চাকরি থেকে অবসরে যাওয়ায় প্রফেসর কিরীট কুমার দত্ত চেয়ারম্যান হিসেবে এ দায়িত্ব গ্রহণ করেন।

প্রফেসর কিরীট কুমার দত্ত এর জন্ম ১৯৬৫ সালের ২৬ সেপ্টেম্বর। তিনি ১৯৮১ সালে সেতাবগঞ্জের পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি প্রথম বিভাগে এবং ১৯৮৩ সালে দিনাজপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন।

 

১৯৮৬ সালে আনন্দ মোহন সরকারি কলেজ থেকে উদ্ভিদবিদ্যা বিষয়ে অনার্স কোর্স সম্পন্ন করে ১৯৮৭ সালে একই প্রতিষ্ঠান থেকে এমএসসিতে উদ্ভিদবিদ্যা বিষয়ে ১ম শ্রেণিতে ১ম স্থান অর্জন করেন। স্কুল জীবন থেকেই লেখাপড়ার পাশাপাশি সাহিত্য-সংস্কৃতিচর্চার সঙ্গে জড়িত।

তিনি অধ্যয়নকালে বিজ্ঞান মেলায় সায়েন্স প্রজেক্ট দিয়ে জেলা ও জাতীয় পর্যায়ে পুরস্কার প্রাপ্ত হন। এছাড়াও ময়মনসিংহের সরকারি টিচার্স ট্রেনিং কলেজ থেকে ১৯৯০ সালে বিএড এবং ১৯৯২ সালে এমএইন এডুকেশন (প্রথম শ্রেণি) অর্জন করেন। তার চাকরি জীবনের শুরু চতুর্দশ বিসিএস এর মাধ্যমে। তিনি ১৯৯৩ সালে জয়পুরহাট সরকারি কলেজে প্রভাষক পদে যোগদান করেন। অন্যান্য কর্মক্ষেত্র সরকারি জাহেদা সফির মহিলা কলেজ- জামালপুর, ও সরকারি টিচার্স ট্রেনিং কলেজ-ময়মনসিংহ।

 

এছাড়াও তিনি বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। তিনি বাংলাদেশ স্কাউটস, ময়মনসিংহ অঞ্চলের সহসভাপতি। রক্তদান সংগঠন ‘বিন্দু’ এর সভাপতি। অস্ট্রেলিয়ার গ্রিফিথ ইউনিভার্সিটি থেকে সায়েন্স এডুকেশনের ওপর কোর্স করেন।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম