সংবাদ শিরোনাম

 

ময়মনসিংহ আইডিয়াল কলেজে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীনবরণ ও ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে নগরীর এড. তারেক স্মৃতি অডিটোরিয়ামে বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

আইডিয়াল হিউম্যান ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের সভাপতি কৃষিবিদ আব্দুল কাদির তরফদারের সভাপতিত্বে ও আইডিয়াল কলেজের ইংরেজি বিভাগের সিনিয়র প্রভাষক মোঃ শরিফুজ্জামান নুর এবং সমাজকর্ম বিভাগের প্রভাষক মোঃ ফয়সাল আহাম্মেদের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান লায়ন এম. কে বাশার। এ সময় তিনি বলেন, প্রতি বছর অসংখ্য শিক্ষার্থী মাধ্যমিক পাশ করে উচ্চ মাধ্যমিকে ভর্তি নিয়ে দুশ্চিন্তা করে, কিন্তু কলেজগুলোতে শিক্ষার্থীদের তুলনায় আসন সংখ্যা কম হওয়ায় অনেকে কাঙ্ক্ষিত কলেজে ভর্তি হতে পারে না।

 

তাদের সেই দুশ্চিন্তা দূর করতে বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপ পরিচালিত ময়মনসিংহ আইডিয়াল কলেজ একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন বিভাগে শিক্ষার্থীদের ভর্তি করছে। পাশাপাশি তিনি আরও বলেন, যারা উচ্চ মাধ্যমিক পাশ করে মেডিকেল সাইন্স, আইটি, কিংবা বিজনেস বিষয়ে বিদেশ গিয়ে পড়াশোনা করতে চান বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপ তাদেরকে এসব বিষয়ে খুবই কম খরচে বিদেশ গিয়ে উচ্চশিক্ষা নেওয়ার সুযোগ করে দিচ্ছে। মালয়েশিয়া, চীন, কানাডা, অস্ট্রেলিয়া, আমেরিকার মতো দেশ থেকে উচ্চশিক্ষা নিয়ে কাউকে আর চাকরি খুঁজতে হবে না, চাকরিই তাকে খুঁজে নিবে।

 

লায়ন বাশার বলেন, আমাদেরকে এখন থেকে সিদ্ধান্ত নিতে হবে ভবিষ্যতে কে কি হবে। আর এখন থেকেই সে অনুযায়ী কাজ চালিয়ে যেতে হবে। পড়াশোনার পাশাপাশি নিজের দক্ষতার ওপর জোর দিতে হবে। তাহলে আর কেউ পিছিয়ে থাকবে না। অনুষ্ঠানের শুরু থেকেই বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম.কে বাশার শিক্ষার্থী-অভিভাবকদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক তথ্যবহুল আলোচনা করেন। সেই সাথে শিক্ষার্থী-অভিভাবকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

 

পুরো আয়োজন যেমন ছিলো উৎসবমুখর তেমনি শিক্ষামূলক। আয়োজনের মাঝে মাঝে ছিল বিভিন্ন প্রেজেন্টেশন। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন-বিএসবি- ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের ভাইস চেয়ারম্যান লায়ন এড. খন্দকার সেলিমা রওশন, ময়মনসিংহ আইডিয়াল কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হামদুর রহমান, বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের জিএম মোঃ আবু জাহিদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ময়মনসিংহ আইডিয়াল কলেজের প্রতিষ্ঠাতা সদস্য শাহীন মোহাম্মদ আসিফ, মোহাম্মদ আব্দুল্লাহ আল আমিন, মোহাম্মদ হারুন অর রশীদসহ প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন- বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। প্রসঙ্গত, বর্তমানে দেশের পাঁচটি শিক্ষা বোর্ডের অধীনে ১৩টি ক্যাম্পাসে ক্যামব্রিয়ান কলেজের পাঠদান অব্যাহত রয়েছে।

 

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম