সংবাদ শিরোনাম

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের কেন্দ্র দখল ও ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় স্থগিত হয়ে যায় উপজেলার সহনাটী ইউনিয়নের ৪০ নং ভালুকাপুর উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র। এতে আটকে যায় এই আসনের চূড়ান্ত ফলাফল।

এই অবস্থায় আগামী ১৩ জানুয়ারি ওই স্থগিত কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণে তারিখ ঘোষণ করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

বুধবার (১০ জানুয়ারি) দুপুরে বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিম।

সূত্র মতে, ময়মনসিংহ- (গৌরীপুর) আসনে উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ৯২টি কেন্দ্রের মধ্যে ৯১টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। এতে নৌকার প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি পেয়েছেন ৫৩ হাজার ১৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা ট্রাক প্রতীকে পেয়েছেন ৫২ হাজার ২১১ ভোট। এই হিসেবে ঘোষিত ভোটের ফলাফলে নৌকা এগিয়ে রয়েছে ৯৮৫ ভোটে।

 

এই অবস্থায় স্থগিত ভোটকেন্দ্রের ভোটার সংখ্যা ৩ হাজার ৩২ জন। ফলে আবারও স্থগিত কেন্দ্রের গোপন ব্যালটের রায় নিজের পক্ষে আনতে ভোটযুদ্ধে নেমেছে উপজেলা আওয়ামী লীগের এই দুই অভিভাবক।

তবে ভোটের সমীকরণে এগিয়ে থাকা নৌকার প্রার্থী নিলুফার আনজুম পপির জন্য এই ভোটযুদ্ধ অনেকটা মসৃণ হলেও পিছিয়ে থাকা স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহার জন্য অনেকটাই দুর্গম। ফলে এই আসনের চূড়ান্ত ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে ১৩ জানুয়ারি বিকাল পর্যন্ত।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম