সংবাদ শিরোনাম

 

বাজেট এখনও পাস হয়নি, প্রস্তাব পুনর্বিবেচনার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

বৃহস্পতিবার (২০ জুন) বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) মিলনায়তনে বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির উদ্যোগে আয়োজিত ‘বৈশ্বিক প্রেক্ষাপটে বাংলাদেশের অর্থনীতি: প্রবৃদ্ধি, মুদ্রাস্ফীতি, খাদ্য ও পুষ্টি নিরাপত্তায় জাতীয় বাজেট ২০২৪-২০২৫’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, সম্মানিত অতিথি জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার বাংলাদেশের প্রতিনিধি ডা. জিয়াওকুন শি।

সেমিনারে মুখ্য আলোচক ছিলেন প্রফেসর ড. শামসুল আলম, মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রফেসর ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, আমরা বাজেট দিয়েছি অনেক চিন্তাভাবনা করে। অর্থনীতি নিয়ে প্রিম্যাচিউর বক্তব্য দেবেন না। আমি আপনাদের নিরাশ করতে চাই না। শেখ হাসিনা সরকার জনবান্ধব সরকার।

তিনি বলেন, কৃষি হচ্ছে দেশের আসল জায়গা। কৃষি না থাকলে সর্বনাশ। অনেকে বলে কী বাজেট দিয়েছে, এ সরকার পড়ে যাবে। সরকার তো পড়ে নাই। আবার অনেকে বলে দেশ দেউলিয়া হয়ে গেছে। কোথায় দেউলিয়া হয়েছে? দেউলয়া মানে কী? দেখেন আমরা দেউলিয়া হয়েছি কি না। বিশ্বব্যাংক আবার আমাদের ঋণ দিচ্ছে।

অর্থমন্ত্রী বলেন, আমরা যে বাজেট দিলাম সেটা বোঝার চেষ্টা করেন। দেখবেন এটা জনগণের বাজেট। বাজেটে যেসব প্রস্তাব পেয়েছি, সেগুলো আমরা দেখব। বাজেট এখনও পাস হয়নি। আপনাদের প্রস্তাব পুনর্বিবেচনার সম্ভাবনা আছে, সেটা সম্ভব। একই সঙ্গে পরামর্শ দেওয়ার সুযোগ রয়েছে। সেটা নেওয়ারও সময় আছে। আমাদের বাজেট দেখেন, বোঝার চেষ্টা করেন।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম