সংবাদ শিরোনাম

 

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেছেন, বাংলাদেশ আওয়ামীলীগ দেশে উন্নয়ন এনেছে, সমৃদ্ধি এনেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছি।

 

দেশে শিক্ষার অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে। তিনি শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী, সকলের জন্য শিক্ষার সুযোগকে অবারিত করেছেন। বিশেষ করে নারীদের শিক্ষা গ্রহণে এবং নিজেকে বিকশিত করার জন্য বৃত্তি-উপবৃত্তিসহ নানাবিদ সুযোগ দিয়ে যাচ্ছেন। সেই চমৎকার সুযোগ প্রধানমন্ত্রী সৃষ্টি করেছেন, তা ব্যবহার করে নিজেকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে না পারলে তা হবে চরম ব্যর্থতা।

 

বুধবার সকালে নগরীর মহাকালী গার্লস স্কুল ও কলেজ প্রাঙ্গণে আয়োজিত নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। তিনি আরোও বলেন, দেশে আজ মেট্রোরেল, পদ্মাসেতু, এলিভেটেড এক্সপ্রেসওয়েসহ বড় প্রকল্পগুলো বাস্তবায়িত হয়েছে। একসময় যা ছিলো আমাদের স্বপ্ন তা আজ বাস্তবে পরিনত হয়েছে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে মেয়র বলেন, দেশে আজ নারীদের জয়জয়কার। দেশ-বিদেশে গুরুত্বপূর্ণ সকল পদে নারীরা সফলতার সাথে দায়িত্ব পালন করছেন।

 

এ দৃষ্টান্তকে ধারণ করে নিষ্ঠা ও একাগ্রতার সাথে নিজেকে প্রস্তুত করতে হবে। জ্ঞানের প্রসার ঘটাতে হবে। সমৃদ্ধ বাংলাদেশ গড়ায় ভূমিকা রাখতে হবে। তবেই এ জ্ঞানার্জন তাৎপর্যপূর্ণ হয়ে উঠবে। কলেজের অধ্যক্ষ মোঃ জিয়াউদ্দিন শাকিরের সভাপতিত্বে ও সিনিয়র প্রভাষক মোঃ দিদার মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ গভর্নিং বডির সভাপতি অধ্যাপক আব্দুস সাত্তার। এছাড়াও বক্তব্য রাখেন কলেজের সহকারী অধ্যাপক আ.ন.ম হারুন অর রশিদ, সহকারী অধ্যাপক নুরুল আলম, সিনিয়র প্রভাষক আয়েশা আক্তারসহ প্রমুখ। আলোচনা শেষে এক মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কলেজ গভর্নিং বডির অন্যান্য সদস্যবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ প্রমুখ।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম