সংবাদ শিরোনাম

 

২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনার সঙ্গে জড়িতদের এ বছরের মধ্যেই বিচার কাজ সম্পন্ন হবে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। বৃহস্পতিবার (২৬ আগস্ট) নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন এবং পানাম নগরী পরিদর্শন শেষে তিনি এ কথা জানান।

কে এম খালিদ বলেন, ইতিহাস ঐতিহ্যের নগরী পানাম নগরীকে আদিরূপে ফিরিয়ে আনতে কাজ করছে সরকার। পানাম নগরীকে সাজাতে কয়েকটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এ জন্য ডিজিটাল ড্রইং ডকুমেন্টেশন কাজ করা হয়েছে। ইতোমধ্যে পানাম নগরের গবেষণামূলক পাইলটিং কাজের জন্য ১৩ নম্বর ভবনের সংস্কার কাজ চলছে। সংস্কার কাজ ৫০ শতাংশ শেষ হয়েছে। আগামী কয়েক মাসের মধ্যে সংস্কার কাজ শেষ হবে।

প্রতিমন্ত্রী কে এম খালিদ বাংলাদেশ ফাউন্ডেশনের ভেতরে ৯০ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন অডিটোরিয়ামসহ কয়েকটি ভবন পরিদর্শন করে অসন্তোষ প্রকাশ করে বলেন, কাজটি এক বছরের মধ্যে শেষ হওয়ার কথা থাকলেও মাত্র ৫ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে।

বরিশালের ঘটনার বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, ঘটনাটি দুই পক্ষের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে হয়েছে। এখন সমঝোতা হয়েছে।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব আবুল মনসুর, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক আহমেদ উল্লাহ, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম, ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল ইসলাম, সোনারগাঁ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম প্রমুখ।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম