সংবাদ শিরোনাম

 

সকল জল্পনা-কল্পনার পর অবশেষে ৭ জানুয়ারী নির্বাচনের তারিখ নির্ধারণ করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যা ৭টায় বিটিভিতে জাতির উদ্দেশ্যে ভাষণের মাধ্যমে তপশিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

 

নির্বাচন কমিশন কর্তৃক আসন্ন দ্বাদশ নির্বাচনের তফসিল ঘোষনাকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে জেলা ও মহানগর আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এদিন সন্ধায় নগরীর শিববাড়িস্থ দলীয় কার্যালয় থেকে মহানগর আওয়ামীলীগ সভাপতি সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটুর নেতৃত্বে এক এক বিশাল আনন্দ মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

 

এ সময় টাউন হল চত্বর থেকে মহানগর আওয়ামী লীগের আরও একটি মিছিল ঔ মিছিলে যোগ দেয়। এছাড়াও জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলমের নের্তৃত্বে একটি বিশাল মিছিল বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এদিকে মহিলা আওয়ামী লীগসহ অন্য সহযোগী সংগঠন ঢাক ঢোল পিটিয়ে পৃথক পৃথক মিছিল করে। মিছিল শেষে দলীয় কার্যালয়ে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য প্রদান কালে মেয়র বলেন, একটি গোষ্ঠি নির্বাচনকে বানচাল করার জন্য ষড়যন্ত্র করে যাচ্ছে।

 

এই ষড়যন্ত্র প্রতিহত করার জন্য মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীকে রাজপথে সজাগ থাকার আহবান জানান। আগামী জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য দলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি। এসময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মমতাজ উদ্দিন মন্তা, শওকত জাহান মুকুল, মহানগর আওযামীলীগ সহ-সভাপতি অধ্যাপক গোলাম ফেরদৌস জিল্লু, ফারুক হোসেন, কামাল খান, তাজুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আজহারুল ইসলাম, মুহম্মদ আনোয়ার উল হক রিপনসহ মহানগর, জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ,ভ্রাতৃ প্রতিম ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অন্যদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনা প্রত্যাখান করে ময়মনসিংহে বাম গণতান্ত্রিক জোটের ব্যানারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। বাম গণতান্ত্রিক জোট এই নির্বাচন তফসিল প্রত্যাখান করে এর প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকাল থেকে বেলা ২ টা পর্যন্ত কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহে হরতাল পালন করবো। এই হরতালে সাধারণ মানুষের অংশ গ্রহনের আহ্বান জানান বক্তারা।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম