সংবাদ শিরোনাম

 

 

পবিত্র হজ শেষে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ৫৭ হাজার ৫৩৬ জন হাজি। এবার হজ করতে গিয়ে এ পর্যন্ত ১০৬ জন বাংলাদেশির মারা যাওয়ার খবর দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এর মধ্যে শুক্রবার (১৪ জুলাই) মারা গেছেন ২ জন।

ধর্ম মন্ত্রণালয়ের হজ সম্পর্কিত সবশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা ও সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্প ডেস্ক।

শুক্রবার (১৪ জুলাই) রাতে হজ পোর্টালে জানানো হয়- শুক্রবার পর্যন্ত মোট ফিরতি ফ্লাইট সংখ্যা ১৫০টি। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৬১টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৬১টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ২৮টি।

এদিকে, এবার হজে গিয়ে এখন পর্যন্ত ১০৬ জন বাংলাদেশি মারা গেছেন। তাদের মধ্যে পুরুষের সংখ্যা ৮১ ও নারী ২৫ জন। যারা মারা গেছেন তাদের মধ্যে মক্কায় ৮৭, মদিনায় ৬, জেদ্দায় ১, মিনায় ৯, আরাফায় ২, মুজদালিফায় একজন মারা গেছেন। সৌদি আরবের আইন অনুযায়ী, সেখানেই তাদের দাফন করা হয়েছে।

গত ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হয়। চলতি বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২২ হাজার ৮৮৪ জন হজ পালনে সৌদি আরব যান। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট গত ২ জুলাই শুরু হয় এবং শেষ হবে আগামী ২ আগস্ট।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম