সংবাদ শিরোনাম

 

বাজারের অধিকাংশ সবজির দাম সাধারণ ক্রেতার নাগালে থাকলে নাগালে নেই শিম, গাজর ও টমেটো। শিমের কেজি ২০০ টাকা আর টমেটো ও গাজরের কেজি ১০০ টাকায় বিক্রি হচ্ছে। তবে গত সপ্তাহের থেকে কমেছে মরিচ ও ব্রয়লার মুরগী দাম। গত সপ্তাহের থেকে ২০ টাকা কমে এ সপ্তাহের কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ১০০ টাকা কেজি। বয়লার মুরগী ১০ টাকা কমে ১৩০ টাকায় বিক্রি হচ্ছে।

শুক্রবার (২৭ আগস্ট) রাজধানীর রায়ের বাজার সাদেক খাঁন কৃষি মার্কেট ঘুরে দেখা যায়, সবজির দাম গত সপ্তাহে মত এ সপ্তাহেও অপরিবর্তিত রয়েছে।

আলুর কেজি ২৫ টাকা, ঢেঁড়সের কেজি ৪০ টাকা, লম্বা বেগুনের কেজি ৪০ টাকা থেকে ৫০ টাকা, গোল বেগুনের ৫০ থেকে ৬০ টাকা কেজি, শসার কেজি বিক্রি হচ্ছে ৪০ টাকা থেকে ৫০ টাকা, পটলের কেজি বিক্রি হচ্ছে ৪০ টাকা। কচুরমুখি ৩০ টাকা থেকে ৪০ টাকা, প্রতিটি লাউ ৫০ থেকে ৬০ টাকা, জালি-কুমড়া ৩০ থেকে ৪০ টাকা, কাঁচকলার হালি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকা, বরবটির কেজি ৬০ থেকে ৭০ টাকা, ঝিঙে ৪০ থেকে ৫০ টাকা, পেঁপের কেজি বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা, কচুর লতি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায় কেজি।

দেশি রসুনের কেজি ৭০ টাকা, ভারত থেকে আমদানি করা রসুনের কেজি ১২০ টাকা, আদা ১০০ টাকা। হলুদ ১৬০ টাকা থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজর ঘুরে দেখা যায় ৪৫ থেকে ৪৭ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে মোটা পাইজাম চাল, আটাশ চালের কেজি বিক্রি হয়েছে ৫২ থেকে ৫৪ টাকায়, মিনিকেট চাল ৬০ থেকে ৬২ টাকা এবং নাজিরশাইল চাল ৬৮ থেকে ৭০ টাকায় বিক্রি হয়েছে।

জুলাইয়ের শেষ সপ্তাহ থেকে অক্টোবরের মাঝামাঝি সাগরে ধরা পড়ে ঝাঁকে ঝাঁকে ইলিশ। ইলিশের মৌসুম হওয়ায় দাম কম থাকে। সাধারণ ক্রেতারা এ সময়ের জন্য অপেক্ষা করেন। কিন্তু এবারের চিত্র ভিন্ন। বাজারে দাম কমেনি ইলিশের। বড় আকারের ইলিশের কেজি ১২০০- ১৩০০ টাকা কেজি। মাঝামাঝি আকারে ইলিশের কেজি ৭০০-১০০০ টাকা কেজি।

চিংড়ির কেজি বিক্রি হচ্ছে ৪০০ থেকে ৭০০ টাকা। বড় আকারের রুই ও কাতলা মাছ বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪০০, মাঝারি আকারের ২৫০ থেকে ৩০০ টাকা, ছোট আকারের ১৫০ থেকে ২২০ টাকা, শিং মাছ ৪০০ টাকা কেজি, পাবদা ৩৫০ থেকে ৪৫০ টাকা কেজি, পাঙাশ ১২০ থেকে ১৩০ টাকা কেজি বিক্রি হচ্ছে। তেলাপিয়া ১৮০ থেকে ২০০ টাকা কেজি।

গত সপ্তাহ থেকে ব্রয়লার মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ টাকা। এ সপ্তাহের ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৩০ টাকা। গত সপ্তাহে যা ছিল ১৪০ টাকা কেজি। গরুর মাংস ৫৬০ টাকা থেকে ৫৮০ টাকায় বিক্রি হচ্ছে। লাল লেয়ার মুরগি আগের মতো কেজি বিক্রি হচ্ছে ২১০ থেকে ২২০ টাকা। আর সোনালী মুরগির কেজি বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৩০ টাকা।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম