সংবাদ শিরোনাম

 

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, দেশে এক মাসের মতো সময় ধরে খরা চলছে, তাপপ্রবাহ চলছে, নানা রোগে আক্রান্ত হচ্ছে মানুষ। কিন্তু শ্রমজীবীদের বাঁচানোর জন্য সরকার কিছুই করছে না।

তিনি বলেন, জিয়াউর রহমান খাল খনন, নদী খনন, বৃক্ষরোপণ, সেচ ব্যবস্থাসহ যেসব কল্যাণমূলক কাজ করেছিলেন। সেগুলো সরকার বন্ধ করে দিয়েছে। দিনাজপুর, ঠাকুরগাঁওয়ে মানুষ সেচের জন্য পানি পাচ্ছে না। সবকিছুর জন্য ডামি সরকারই দায়ী।

বৃহস্পতিবার (২ মে) রাজধানীর বাড্ডায় তীব্র গরমে পথচারীদের মধ্যে ঢাকা মহানগর উত্তর বিএনপির পক্ষ থেকে খাবার পানি, স্যালাইন বিতরণ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে রিজভী বলেন, বিএনপি নেতারা হতাশ বা ক্লান্ত নন, আমাদের কেউ দেশ ছেড়ে যাচ্ছেন না। দেশ ছেড়ে যাচ্ছেন আওয়ামী লীগের নেতারা ও তাদের স্বজনরা।

তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেবরা হতাশা থেকে শ্রাবণের বৃষ্টিধারার মতো অনর্গল মিথ্যা কথা বলছেন। শত নিপীড়নেও বিএনপি নেতারা রাজপথে আছেন এবং সরকারের পতন না হওয়া পর্যন্ত রাজপথে থাকবেন। তারা মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন।

রিজভী আরও বলেন, বেসিক ব্যাংক ব্যাংক লুট করে, হলমার্ক কেলেঙ্কারি করে, পদ্মা সেতু, মেট্রোরেল, ফ্লাইওভার নির্মাণের নামে অর্থ লুটপাট করে তারা বিদেশে পাচার করেছেন। তারা মালয়েশিয়া, কানাডা, অস্ট্রেলিয়ায় সেকেন্ড হোম তৈরি করে তাদের স্ত্রী-সন্তানদের, আত্মীয়-স্বজনদের সেখানে পাঠিয়ে দিচ্ছেন।

তিনি বলেন, আমরা তো আছি জেলে আসা-যাওয়ার মধ্যে। শত নিপীড়নেও রাজপথে কর্মসূচি অব্যাহত রেখেছি। আমরা কোনো জুলুম-নির্যাতনের কাছে মাথানত করব না।

রিজভী বলেন, আওয়ামী লীগ শ্রমিকদের কল্যাণে কিছুই করেনি। বরং শ্রমিকরা তাদের ন্যায্য দাবিতে, বেতনের দাবিতে আন্দোলন করতে গেলে চারজনকে গুলি করে হত্যা করা হয়েছে। শ্রমিক নেতা আমিনুল হককে পুলিশ গুলি করে হত্যা করেছে। রানা প্লাজায় প্রায় হাজারো শ্রমিক হতাহত হন, তাজরিন গার্মেন্টসে ১০০ শ্রমিক প্রাণ হারান, সেসব মানুষ ভুলে যায়নি।

বিএনপি নেতা বরকত আলীর সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক, দলের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, সহ-সম্পাদক মাহমুদুর রহমান সুমন প্রমুখ।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম