সংবাদ শিরোনাম

 

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল উপলক্ষে বুধবার সকাল থেকে নির্বাচন ভবনে তিন স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বুধবার (১৫ নভেম্বর) আগারগাঁওয়ের নির্বাচন ভবনের আশপাশে পুলিশ, র‌্যাব ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার রাত থেকে এই এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে। শুধু নির্বাচন কমিশনের সামনে পুলিশি নিরাপত্তা থাকলেও আজকে সকাল থেকে পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করছে। সেই সাথে নির্বাচন ভবনর ভিতরেও দর্শনার্থীদের বিষয়ে কড়াকড়ি রয়েছে।

সরেজমিনে দেখা যায়, সকাল আট ৮টার পর থেকে নির্বাচন ভবন এলাকায় সামনে র‌্যাব সদস্যরা অন্তত চারটি গাড়ি টহলে রয়েছে। গুরুত্বপূর্ণ স্থাপনার প্রবেশ পথে ব্যারিকেডও রয়েছে।

দায়িত্বরত পুলিশ কর্মকর্তা বলেন, নির্বাচন ভবনের আশপাশে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। তফসিল ঘোষণাকে সামনে রেখে অবরোধ কর্মসূচিতে এমন প্রস্তুতি কিনা সে বিষয়ে মন্তব্য করতে চাননি কেউই। পাশাপাশি নির্বাচন ভবনের প্রবেশ পথে আগন্তুকদের পরিচয় জেনে ভেতরে যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে।

ইসির নিরাপত্তা কর্মকর্তা জহুরা আক্তার বেগমের স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়, নির্বাচন কমিশন সচিবালয়, সব প্রকল্প, নির্বাচনী প্রশিক্ষণ ইন্সটিটিউট, মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, মিডিয়া কর্মীদের সবার অবগতির জন্য জানানো যাচ্ছে, নির্বাচন ভবনে প্রবেশের সময় অফিসিয়াল নির্দেশনা থাকা সত্ত্বেও কোনো কোনো কর্মকর্তা-কর্মচারী অফিসের ইস্যুকৃত পরিচয়পত্র দৃশ্যমান অবস্থায় ঝুলিয়ে রাখছেন না। ফলে নিরাপত্তাকর্মীদের বিড়ম্বনার সম্মুখীন হতে হচ্ছে।

এমন অবস্থায় সংশ্লিষ্ট সবাইকে বুধবার থেকে অফিসিয়াল আইডি ছাড়া নির্বাচন ভবনে প্রবেশ না করার জন্য এবং নির্বাচন ভবনে প্রবেশের সময় অফিসিয়াল পরিচয়পত্র দৃশ্যমান অবস্থায় অবশ্যই ঝুলিয়ে রাখার জন্য অনুরোধ করে ইসি।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম