সংবাদ শিরোনাম

 

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। টুর্নামেন্ট শুরু হবে আগামী ১৭ অক্টোবর থেকে। উদ্বোধনী দিনেই প্রথম রাউন্ডের ম্যাচ খেলতে নামছে ‘বি’ গ্রুপে থাকা বাংলাদেশ। প্রথমে বাংলাদেশ সময় বিকাল ৪টায় মাঠে নামবে একই গ্রুপে থাকা স্বাগতিক ওমান ও পাপুয়া নিউগিনি। তার পরেই স্কটল্যান্ডের মুখোমুখি হবে মাহমুদউল্লাহরা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। বাংলাদেশের ম্যাচগুলোর ভেন্যু ওমান।

প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপে থাকা আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, শ্রীলংকা ও নামিবিয়া খেলতে নামবে তার পরের দিন। প্রথম রাউন্ডের ম্যাচগুলো চলবে ২২ অক্টোবর পর্যন্ত। প্রতিটি গ্রুপ থেকে দুটি শীর্ষ দল পরে জায়গা পাবে সুপার-১২ তে। এর পর মূল পর্ব শুরু ২৩ অক্টোবর।

প্রথম পর্বের গ্রুপ ‘এ’-তে রয়েছে শ্রীলংকা, নেদারল্যান্ডস, নামিবিয়া ও আয়ারল্যান্ড। আর ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান।

প্রথম রাউন্ডের গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারলে সুপার-১২ তে বাংলাদেশ দল সুযোগ পাবে গ্রুপ-২ এ। সেখানে রয়েছে ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও নিউজিল্যান্ড। এই গ্রুপের ষষ্ঠ দলটি হবে প্রথম রাউন্ডের গ্রুপ ‘এ’ রানার্স-আপ।

তবে বাংলাদেশ প্রথম রাউন্ডে গ্রুপ রানার্স-আপ হলে কিন্তু প্রতিপক্ষ পরিবর্তন হয়ে যাবে। তখন দ্বিতীয় রাউন্ডে লাল-সবুজ জার্সিধারীদের অবস্থান হবে গ্রুপ-১-এ। সুপার-১২তে এই গ্রুপে রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশের প্রথম রাউন্ডের ম্যাচের সূচি
১৭ অক্টোবর : বাংলাদেশ-স্কটল্যান্ড (রাত ৮টা)
১৯ অক্টোবর : ওমান-বাংলাদেশ (রাত ৮টা)
২১ অক্টোবর : বাংলাদেশ-পাপুয়া নিউগিনি (বিকাল ৪টা)


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম