সংবাদ শিরোনাম

 

রোগীর চিকিৎসাসেবায় কোনো গাফিলতির সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

রোবাবার (৯ জুন) দুপুরে সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার ফোরাম আয়োজিত বিএসআরএফ সংলাপে তিনি এ কথা বলেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, চিকিৎসাসেবা এমন একটা বিষয়, এখানে সামান্যতম গাফিলতির কারণে মানুষের জীবন চলে যায়। চিকিৎসা দেওয়ার সময় দ্বিতীয়বার চিন্তার কোনো সুযোগ নাই। সুতরাং চিকিৎসায় কোনো গাফিলতি কিংবা নেগলেন্সি আমি সহ্য করব না।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ঢাকার বাইরের চিকিৎসা ব্যবস্থাকে উন্নত করতে হবে। জেলা হাসপাতালগুলোর চিকিৎসা ব্যবস্থা যদি উন্নত করতে পারি, মানুষের আস্থা ফিরিয়ে আনতে পারি, তাহলে মানুষ চিকিৎসার জন্য ঢাকামুখী হবে না। আমি সেই চেষ্টাই করছি।

সরকারি হাসপাতালে থেকে প্রাইভেট হাসপাতালে রোগী পাঠিয়ে দেওয়ার বিষয়ে এক প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি চেষ্টা করব সরকারি হাসপাতালগুলোকে স্বাবলম্বী করতে। আমাকে আরও কিছু বিষয়ে কাজ করতে হবে। আমাদের হাসপাতালগুলো জরাজীর্ণ অবস্থা। আমি হেলথ প্রকৌশল বিভাগকে বলেছি হাসপাতালের ভবন ও ডাক্তারদের থাকার ব্যবস্থা যেন মানসম্মত করা হয়।

ওষুধের দাম বৃদ্ধির প্রসঙ্গে করা প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, এই বিষয়ে আমি একটা বড় পদক্ষেপ নিতে যাচ্ছি। এই মুহূর্তে সেটা আমি বলব না। আমি বেশ কয়েকবার বলছি ওষুধের দাম যেন না বাড়ে। ওষুধের দাম সরকারের নির্ধারিত মূল্যের বাইরে গেলে আমি অ্যাকশান নিতে বলব।

বিএসআরএফ সংলাপে সভাপতিত্ব করেন সংঘটনের সভাপতি ফসিহ উদ্দিন মাহতাব ও পরিচালনা করেন সংঘটনের সাধারণ সম্পাদক মাসউদুল হক।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম