সংবাদ শিরোনাম

 

উন্নত যোগাযোগ ব্যবস্থা ও গ্যাস সরবরাহ না থাকায় রংপুর অঞ্চল পিছিয়ে ছিল। তবে আগামীতে এ অবস্থা থাকবে না।
পরিস্থিতির উন্নতি হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি।

সোমবার (২৩ জানুয়ারি) রংপুরের পীরগাছা উপজেলা হল রুমে আওয়ামী লীগের পীরগাছা শাখার নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি। সেখানেই এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

টিপু মুনশি বলেন, রংপুর অঞ্চল ব্যবসা-বাণিজ্যের জন্য খুবই সম্ভাবনাময়। উন্নত যোগাযোগ ব্যবস্থা ও গ্যাস সরবরাহ না থাকায় এ অঞ্চল অনেক পিছিয়ে ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে ঢাকা-রংপুর মহাসড়ক চার লেনে উন্নীত হওয়ার কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। আগামী অল্প দিনের মধ্যে রংপুরে গ্যাস সরবরাহ লাইনের কাজ শেষ হবে। আমাদের দক্ষ জনশক্তি আছে, উপযুক্ত পরিবেশ আছে। এখানে শিল্প কলকারখানা স্থাপনে আর কোনো বাধা থাকবে না।

বাণিজ্যমন্ত্রী বলেন, শিল্প কলকারখানা স্থাপনের ভালো পরিবেশ থাকার কারণে দেশের বড় বড় কোম্পানি ও বিনিয়োগকারীগণ যোগাযোগ শুরু করেছেন। কারখানা স্থাপনের জন্য স্থান পরিদর্শন করছেন। রংপুর অঞ্চলে শিল্প-কলকারখানা স্থাপন করলে বিনিয়োগকারীগণ লাভবান হবেন।

অনুষ্ঠানে বিএনপির সমালোচনা করেন টিপু মুনশি। দলটির নেতাকর্মীরা মিথ্যাচার করেন বলে দাবি করেন। এ ছাড়া সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আবারও দেশ পরিচালনায় আওয়ামী লীগকে নির্বাচিত করারও আহ্বান জানান।

উপজেলার ৮১টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ৫৬১ প্রার্থীর উদ্দেশ্যে দল, দেশ ও স্বাধীনতার পক্ষে কাজ করার আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী। সততা ও ঐক্যবদ্ধ থাকতেও আহ্বান জানান।

পীরগাছা উপজেলা আওয়ামীলীগের সভাপতি তছলিম উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, রংপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী বাবুল, পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, সাংগঠনিক সম্পাদক জাফর ইকবাল, মজনু মিয়াসহ নয়টি ইউনিয়নে নেতৃবৃন্দ ও ৮১ ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীরা।

এর আগে বাণিজ্যমন্ত্রী পীরগাছা উপজেলার দেউতি কলেজ হলরুমে ব্যবসায়ীদের সংগঠন ‘ঢাকা ইউনাইটেড বিজনেস ক্লাবে’র দেয়া কম্বল শীতার্তদের মাঝে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এছাড়া, তিনি পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়নে এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিও-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম