সংবাদ শিরোনাম

 

 

সেরা গ্রাহক সম্মাননা, মুক্তিযোদ্ধাদের জন্য অর্ধেক দামে চা, মাদকবিরোধী প্রচার ও চা বিক্রির টাকায় পাঠাগার গড়ে প্রশংসা কুড়িয়েছিলেন ময়মনসিংহের গৌরীপুরের চা বিক্রেতা হারুন মিয়া। এবারও আয়োজন করে সম্মাননা দিয়েছেন দোকানের সেরা চা গ্রাহককে।

 

বুধবার (২০ ডিসেম্বর) বিকেলে গৌরীপুর পৌর শহরের আরশাদ আলী কমপ্লেক্সে আয়োজিত এক অনুষ্ঠানে হারুন টি হাউসের অর্ধশতাধিক সেরা চা গ্রাহক পুরস্কার গ্রহন করেছেন।
এবারের অনুষ্ঠানে ছিল ব্যতিক্রমী উদ্যোগ। দোকানের নিয়মিত চা গ্রাহকদের নিয়ে পৌর শহরে মাদকবিরোধী প্রচার চালিয়েছেন চা বিক্রেতা।

চা দোকানি হারুন মিয়া বলেন, আমি ২০১৭ সাল থেকে সেরা চা গ্রাহকদের সম্মাননা দেওয়া শুরু করি। সারা বছর চা ক্রয় করে যে উপহার পান সেগুলো জমিয়ে রেখে বছর শেষে সেরা গ্রাহকদের পুরস্কার দেই এবং চা বিক্রির টাকায় দোকানেই পাঠাগার গড়েছি।
ইসলামাবাদ সিনিয়র মাদ্রাসার উপাধ্যক্ষ এমদাদুল হকের সভাপতিত্বে মাদকবিরোধী প্রচারাভিযানে বক্তব্য দেন, ভুটিয়ারকোনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোহাম্মদ, গৌরীপুর মহিলা (অনার্স) ডিগ্রি কলেজের প্রভাষক কামাল হোসেন, কবি সেলিম আল রাজ, চা দোকানি হারুন মিয়া, রইছ উদ্দিন, আশিকুর রহমান রাজিব, শ্যামল ঘোষ প্রমুখ।

হারুন মিয়ার বাড়ি গৌরীপুর পৌর শহরের সতীষা মহল্লায়। অভাবের তাড়নায় ২০১০ সালে স্কুল ছাড়তে হয় তাকে। জীবিকার তাগিদে ২০১৪ সালে পৌর শহরের কালীখলা মহল্লায় জালাল হোটেলের বারান্দার অংশ ভাড়া নিয়ে চা দোকান খোলেন তিনি। এখন চা বিক্রির পাশাপাশি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে উচ্চ মাধ্যমিকে পড়াশোনা করেছেন এই চা বিক্রেতা। চা বিক্রির টাকায় দোকানেই গড়ে তোলেছেন পাঠাগার। পাশাপাশি গ্রাহকদের জন্য রয়েছে বিনামূল্যে পত্রিকা পড়ার ব্যবস্থা।

 

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম