সংবাদ শিরোনাম

 

ময়মনসিংহের গৌরীপুরে যুব ফোরাম গঠনের লক্ষ্যে সদস্য নির্বাচন সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯ নভেম্বর) সকাল ১১টায় এসডিসি’র অর্থায়নে ও স্বাবলম্বী উন্নয়ন সমিতির উদ্যোগে স্থানীয় এনটিটি রেসিডেন্সিয়াল বিদ্যালয় মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রাক্তন প্রধান শিক্ষক নন্দ দুলাল সরকারের সভাপতিত্বে যুবনীতি-২০১৭ এর লক্ষ্য, উদ্দেশ্য তুলে ধরেন আস্থা প্রকল্পের জেলা কো-অর্ডিনেটর ইমন সরকার।

তিনি তার বক্তব্যে বলেন, যুবদের সক্রিয় করা না গেলে জাতীয় উন্নয়ন সম্ভব নয়। উন্নয়নের যাত্রায় যুবদের সক্রিয় করতে আস্থা প্রকল্প কাজ করছে। দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে ধর্ম-বর্ণ নির্বিশেষে একটি শক্তিশালী যুব ফোরাম গঠন করে যুবদের অধিকার আদায় করা সম্ভব। এই কাজটিই এসডিসির অর্থায়নে স্বাবলম্বী উন্নয়ন সমিতি আস্থা প্রকল্পের মাধ্যমে যুবদের জন্য কাজ করে যাচ্ছে।
ময়মনসিংহ জেলার আস্থা প্রকল্পের ফিল্ড অফিসার আফরোজা আক্তার কনার সঞ্চালনায় বক্তব্য দেন গৌরীপুর পৌরসভার প্যানেল মেয়র-১ নাজিম উদ্দিন আহমেদ, সান’র নির্বাহী পরিচালক ওবায়দুর রহমান, এডভোকেট টিপু সুলতান ডায়মন্ড ও খাইরুল ইসলাম হীরা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, জাতীয় যুবনীতি-২০১৭ এর আলোকে তৃণমূল পর্যায়ে বিভিন্ন প্রান্তিক যুবগোষ্ঠীর নারী-পুরুষদের সমাজ ও দেশের উন্নয়ন, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, সন্ত্রাসমুক্ত একটি সহনশীল ও অহিংস সমাজ গঠনে যুবদের সম্পৃক্ত করতে হবে। পাশাপাশি একটি অন্তর্ভুক্তিমূলক সমাজ গঠনে যুবদের সাথে বয়স্কদের মিলবন্ধন তৈরি করে যুব নেতৃত্বের বিকাশ ঘটাতে হবে।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম