সংবাদ শিরোনাম

 

 

“স্মার্ট যুব, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ময়মনসিংহের গৌরীপুরে জাতীয় যুব দিবস উদযাপিত হয়েছে।
বুধবার (১ নভেম্বর) দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, যাতায়াত ভাতা প্রদান ও যুব ঋণ বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন অফিসার নন্দন কুমার দেবনাথ।
উপজেলা একাডেমিক সুপারভাইজার কমল কুমার রায়ের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মোফাজ্জল হোসেন খান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন, উপজেলা মুক্তিযুদ্ধো সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুর রহিম, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ শফিকুল ইসলাম মিন্টু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু কাউছার চৌধুরী রন্টি, আত্মকর্মী রফিকুল ইসলাম, যুব সংগঠক আনজুমান আরা প্রমুখ।
উপজেলা চেয়ারম্যান মো: মোফাজ্জল হোসেন বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে যুব সমাজের অগ্রণী ভূমিকা রাখতে হবে।

আলোচনা সভা শেষে, দুই জনের মাঝে যুব ঋণ প্রদান করা হয়েছে ১ লাখ ৬০ হাজার টাকা ও ২ ব্যাচের প্রশিক্ষণার্থীদের ৩৬ হাজার টাকা যাতায়াত ভাতা প্রদান করা হয়েছে।

উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরসূত্রে জানা গেছে, ২০২৩-২৪ অর্থ বছরে ২৩ জনকে যুব ঋণ প্রদান করেছে ১০ লাখ ৮০ হাজার টাকা, তিন ব্যাচে ৯০ জনকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে, ২৫জনকে আত্মকর্মী তৈরি করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি ও বেসরকারি অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, বিভিন্ন যুব সংগঠনের যুব নর-নারী।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম