সংবাদ শিরোনাম

 

 

ময়মনসিংহের গৌরীপুরে আগুনে পুড়ে হয়ে গেছে একটি চাটাইয়ের গোডাউন। বৃহস্পতিবার ভোর রাতে গৌরীপুর পৌর শহরের মাছুয়াকান্দা এলাকায় এই ঘটনা ঘটে।

জানা গেছে, গৌরীপুর পৌর শহরের মাছুয়াকান্দা মোড়ে মহব্বত আলী চৌধুরী সবুরের একটি টিনশেড গোডাউন রয়েছে। স্থানীয় তিন চাটাই ব্যবসায়ী আবুল কালাম, সুরুজ আলী ও রইছ উদ্দিন ওই গোডাউনটি ভাড়া নিয়ে চাটাই রাখতো।

বৃহস্পতিবার ভোর রাতে ওই গোডাউনে আগুন জ¦লতে দেখে আশেপাশের লোকজন- ডাক চিৎকার শুরু করে। পরে স্থানীয়রা ঘটনাস্থলে এসে গোডাউনের পাশের পুকুর থেকে বালতি দিয়ে পানি ঢেলে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। শেষ মুহূর্তে গৌরীপুর ফায়ার সার্ভিস টিম এসে যোগ দিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানান, গোডাউনে আগুন দেখার পরপরই ফায়ার সার্ভিসকে বিষয়টি জানানো হয়। কিন্ত তারা অনেক দেরিতে ঘটনাস্থলে আসায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়ে যায়।

চাটাই ব্যবসায়ী রইছ উদ্দিন বলেন, ওই গোডাউনে আমাদের তিন ব্যবসায়ীর ছয় হাজার পিস চাটাই ছিল। সব পুড়ে ছাই হয়ে গেছে। পুুড়ে যাওয়া চাটাইয়ের দাম সাড়ে ছয় লাখ টাকা।

এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন ও গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান ঘটনাস্থল পরিদর্শন করেছে।

মহব্বত আলী চৌধুরীর ছেলে আবু কাউছার চৌধুরী রন্টি বলেন, আমাদের গোডাউনটি চাটাই ব্যবসায়ীদের কাছে ভাড়া দেয়া ছিল। গোডাউন সহ চাটাই পুড়ে ছাই হয়ে গেছে। সবমিলিয়ে ক্ষয়ক্ষতির পরিমাণ ১৫ লাখ টাকার মতো। এটা নাশকতা নাকি দুর্ঘটনা বলতে পারছি না।

গৌরীপুর ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সাব স্টেশন অফিসার মোঃ শাহজাদা বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনি। ক্ষতিগ্রস্তদের থেকে পাওয়া তথ্যমতে গোডাউন ও চাটাই সহ ক্ষয়ক্ষতির পরিমাণ ১০/১৫ লাখ টাকা। তবে আগুনের সূত্রপাতের কারণ বলতে পারছি না।

তিনি আরো বলেন, দেশের চলমান অবরোধ পরিস্থিতির কারণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ থেকে আমাদের প্রতি নির্দেশনা ছিল পুলিশ প্রটোকল ছাড়া আমরা যেন দুর্ঘটনাস্থলে না যাই। তাই আমাদের ঘটনাস্থলে পৌঁছাতে একটু দেরি হয়েছে।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুল হাসান বলেন, অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। প্রাথমিক তদন্তে মনে হচ্ছে অগ্নিকান্ডের ঘটনা নাশকতা নয়, এটা একটি দুর্ঘটনা।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম