সংবাদ শিরোনাম

 

চলমান কোপা আমেরিকার ‘এ’ ও ‘বি’ গ্রুপের খেলা ইতোমধ্যে শেষ হয়েছে। দুই গ্রুপ থেকে চারটি দল টিকিট কেটেছে কোয়ার্টার ফাইনালের। গ্রুপ ‘এ’ থেকে প্রথম দল হিসেবে শেষ আট নিশ্চিত করে বর্তমান চ‍্যাম্পিয়ন আর্জেন্টিনা, তাদের সঙ্গী কানাডা। ‘বি’ থেকে কোয়ার্টার নিশ্চিত করেছে ভেনিজুয়েলা ও ইকুয়েডর।

এই চার দলই কোয়ার্টার ফাইনালের ম্যাচে মুখোমুখি হবে। দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন বা কনমেবলের নিয়ম অনুযায়ী গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন এবং ‘বি’ রানার্সআপ মুখোমুখি হবে নকআউট ম্যাচে। গ্রুপ ‘এ’ রার্নাসআপ এবং ‘বি’ চ্যাম্পিয়ন মুখোমুখি হবে দ্বিতীয় নকআউট ম্যাচে।

সেই হিসেব অনুযায়ী চলমান কোপা আমেরিকার প্রথম কোয়ার্টার ফাইনালে ‘এ’ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা মুখোমুখি হবে ‘বি’ রানার্সআপ ইকুয়েডরের। আগামী ৫ জুলাই যুক্তরাষ্ট্রের হিউস্টনে বাংলাদেশ সময় সকাল ৭টায় অনুষ্ঠিত হবে দুই দলের ম্যাচটি।
এছাড়া দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে কানাডা ও ভেনিজুয়েলা। ৬ জুলাই একই সময় আর্লিংটনে মুখোমুখি হবে দুই দল। এই দুই ম্যাচের জয়ী দুই দল মুখোমুখি হবে প্রথম সেমিফাইনালে।

আর্জেন্টিনা ও ইকুয়েডর এখন পর্যন্ত ১৭ বার মুখোমুখি হয়েছে। যেখানে আলবিসেলেস্তেদের জয়ের সংখ্যা নয়টিতে। বিপরীতে ইকুয়েডর জিতেছে কেবল তিনটি ম্যাচ। বাকি পাঁচ ম্যাড ড্র। কোপা আমেরিকায় দুই দলের একবারের সাক্ষাতে আর্জেন্টিনাই জয় পায়।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম