সংবাদ শিরোনাম

 

বুধবার (১০ জুলাই) কোপা আমেরিকার ৪৮তম আসরের প্রথম সেমিফাইনালে কানাডাকে ২-০ গোলে পরাজিত করে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা। অপেক্ষায় ছিল প্রতিপক্ষের জন্য। অবশেষে আজ দ্বিতীয় সেমিফাইনাল শেষে জানা গেল প্রতিপক্ষ হিসেবে ফাইনালে তাদের মুখোমুখি হবে কলম্বিয়া। বৃহস্পতিবার (১১ জুলাই) দ্বিতীয় সেমিফাইনালে শক্তিশালী উরুগুয়েকে ১-০ গোলে পরাজিত করে টুর্নামেন্টের দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করে কলম্বিয়া।

আগামী সোমবার (১৫ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৬টায় হার্ডরক স্টেডিয়ামে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। আর্জেন্টিনা লড়াই করবে রেকর্ড ১৬তম শিরোপার জন্য। অন্যদিকে কলম্বিয়ার লড়াই হবে দ্বিতীয় শিরোপার জন্য।

এবারের আসরের দুই ফাইনালিস্ট এখন পর্যন্ত অপরাজিত। তবে ব্যতিক্রম আর্জেন্টিনা। তারা সবগুলো ম্যাচে জয় তুলে অপরাজিত, অন্যদিকে কলম্বিয়া গ্রুপ পর্বে ব্রাজিলের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে অপরাজিত। গ্রুপ পর্বে আলবিসেলেস্তেরা কানাডা, চিলি ও পেরুর বিপক্ষে টানা তিন জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে। যেখানে তারা প্রতিপক্ষ হিসেবে পায় ইকুয়েডরকে। কোয়ার্টার ফাইনালে জমজমাট টাইব্রেকারে ইকুয়েডরকে ৪-২ গোলে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করে। সেমিফাইনালে তারা প্রতিপক্ষ হিসেবে পায় কানাডাকে। যেখানে তারা কানাডাকে ২-০ গোলে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে।

অন্যদিকে কলম্বিয়া প্যারাগুয়ে, কোস্টারিকার বিপক্ষে জয় ও ব্রাজিলের সঙ্গে ড্র করে। এরপর কোয়ার্টার ফাইনালে পানামাকে ৫-০ গোলে বিধ্বস্ত করে। সেমিফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করে।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম