সংবাদ শিরোনাম

 

শেষ হলো কোপা আমেরিকার গ্রুপ পর্বের খেলা। আগামী শুক্রবার (৫ জুলাই) থেকে শুরু হবে কোয়ার্টার ফাইনাল। ইতিমধ্যে নিশ্চিত হয়েছে শেষ আটে যে ৮টি দল একে অপরের বিরুদ্ধে খেলবে।

কোপা আমেরিকার গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ বুধবার (৩ জুলাই) সকালে মাঠে নেমেছিল চার দল। কলম্বিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করে ব্রাজিল। আরেক ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে কোস্টারিকা। গোল ব্যবধানে এগিয়ে থেকে শেষ আটে জায়গা করে নেয় সেলেসাওরা।

টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে আছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তাদের গ্রুপে ছিল কানাডা, চিলি ও পেরু। তিন ম্যাচের সবকটিতেই জয় তুলে নিয়ে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে শেষ আট নিশ্চিত করে আলবিসেলেস্তেরা। কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে আগামী শুক্রবার সকালে ইকুয়েডরের মুখোমুখি হবে লিওনেল স্ক্যালোনির দল। ‘বি’ গ্রুপে এক জয়, এক ড্র ও এক হারে ৪ পয়েন্ট নিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে ইকুয়েডর।
পরের দিন শনিবার (৬ জুলাই) সকালে ‘এ’ গ্রুপের রানার্স আপ কানাডা খেলবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ভেনেজুয়েলার বিপক্ষে। গ্রুপ পর্বে তিন ম্যাচের তিনটিতেই জয় পেয়েছে ভেনেজুয়েলা। অন্যদিকে এক জয়, এক ড্র ও এক হারে ৪ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে জায়গা পেয়েছে কানাডা।
গ্রুপ পর্বে বেশ ভালো আধিপত্য দেখিয়েই পরের রাউন্ডে জায়গা করে নিয়েছে কলম্বিয়া। কোস্টারিকা ও প্যারাগুয়ের বিপক্ষে তুলে নিয়েছে দারুণ জয়। শেষ ম্যাচে শক্তিশালি ব্রাজিলকে তারা রুখে দেয় ১-১ গোলে। দুই জয় ও এক ড্র নিয়ে গ্রুপ সেরা হয়েই কোয়ার্টারে জায়গা করে নেয় কলম্বিয়া। অন্যদিকে ‘সি’ গ্রুপ থেকে দুই জয় ও এক হারে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে পরের রাউন্ডে জায়গা পায় পানামা। আগামী রোববার (৭ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৪টায় কোয়ার্টার ফাইনালের ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল।

কোয়ার্টার ফাইনালের শেষ ম্যাচে হতে পারে জমজমাট লড়াই। রোববার সকালে মুখোমুখি হবে শক্তিশালি দুই দল ব্রাজিল ও উরুগুয়ে। গ্রুপপর্বে কিছুটা ছন্নছাড়া থাকলেও ইতিহাস বলে, বড় ম্যাচে জ্বলে ওঠে ব্রাজিল। তাই ধারণা করা হচ্ছে, এই ম্যাচ হবে বেশ কঠিন লড়াই। গ্রুপ পর্বে তিন ম্যাচের তিনটিতেই জয় তুলে নিয়েছে উরুগুয়ে। পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে গ্রুপসেরা হয়েই পরের রাউন্ডে পা রাখে তারা। অন্যদিকে গ্রুপ পর্বে নিজেদের সেরা খেলাটা খেলতে পারেনি ব্রাজিল। এক জয় ও দুই ড্র নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে কোয়ার্টারে পা রাখে সেলেসাওরা।

কোয়ার্টার ফাইনালের সূচি

আর্জেন্টিনা-ইকুয়েডর (৫ জুলাই)

ভেনেজুয়েলা-কানাডা (৬ জুলাই)

কলম্বিয়া-পানামা (৭ জুলাই)

উরুগুয়ে-ব্রাজিল (৭ জুলাই)


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম