সংবাদ শিরোনাম

 

কোটা প্রথা বাতিলের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে মহাসড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয়েছে।

বুধবার (১০ জুলাই) বিকেল ৩টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশালের জিরোপয়েন্ট এলাকায় রাস্তা বন্ধ করে দেন স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।

ভালুকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, এ বৈষম্যমূলক কোটা প্রথা মানি না। কোটার কারণে মেধাবীরা সঠিক মূল্যায়ন থেকে বঞ্চিত হচ্ছেন। কোনো মেধাবী শিক্ষার্থী পরীক্ষায় ৮০ পেয়েও চাকরি পাবেন না আর কোটাধারীরা সহজেই চাকরি পাবে এ বৈষম্য সংবিধান পরিপন্থি।

শিক্ষার্থীরা আরও বলেন, কোটা পদ্ধতি চালু থাকলে দেশের গুরুত্বপূর্ণ সব জায়গা অমেধাবীদের দখলে চলে যাবে। দুর্নীতি বেড়ে যাবে। দেশ স্বাধীন হয়েছে বৈষম্য রোধ করতে কিন্তু কোটা পদ্ধতি সে বৈষম্য সৃষ্টি করছে। আমরা এ বৈষম্য বন্ধের আন্দোলন করছি। যতক্ষণ পর্যন্ত সংসদে আইন পাশ করে কোঠা ব্যবস্থা বাতিল করা না হবে। ততক্ষণ পর্যন্ত আমরা আন্দোলন অব্যাহত রাখবো।

ওসি কামাল হোসেন বলেন, শিক্ষার্থীরা ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করায় রাস্তায় দুই পাশে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। কোনো ধরনের অপ্রীতিক ঘটনা যেন না ঘটে সেজন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম