সংবাদ শিরোনাম

 

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি একটি বড় রাজনৈতিক দল। তারা বার বার ভুল করছে। তাদের বিরুদ্ধে মামলা মোকদ্দমা রয়েছে। বেগম খালেদা জিয়াও এতিমের টাকা চুরি করায় তার শাস্তি হয়েছে। কাজেই তারা মনে করে নির্বাচন হওয়া উচিত নয়। তারা নির্বাচন এলেতো দাঁড়াতেও পারে না। কারণ বিএনপির নেতৃত্ব অন্য কেউ নিয়ে নেবে। আন্তর্জাতিক মহলও পর্দার অন্তরাল থেকে বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য বলছে। কিন্তু তারা নির্বাচনে আসছে না। এদেশে মুসলিম লীগ নামে একটি দল ছিল, সেটি বিলুপ্ত হয়ে গেছে। এই নির্বাচনের মাধ্যমে বিএনপি বিলুপ্ত হবে।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) বেলা ১১টায় টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শামীমা ইয়াসমীনের কাছে মনোনয়ন পত্র জমা দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, কোনো ক্রমেই আওয়ামী লীগ আন্দোলন সংগ্রামে ব্যর্থ হয় নাই। আগামী নির্বাচন একটি আন্দোলনের অংশ। আমরা এই নির্বাচনেও বিজয়ী হবো। কিছু কিছু কর্মী যদি স্বতন্ত্র নির্বাচন করে সেটি তাদের ব্যক্তিগত ব্যাপার। কিন্তু সাধারণ ভোটাররা ও আমাদের নেতাকর্মীরা দলের পক্ষে থাকবে, দলের জন্য কাজ করবে। আমি মনে করি যারা নির্বাচনে দাঁড়িয়েছে তারা সকলেই শক্তিশালী প্রার্থী। আমি বলার কেউ না, এটা মূল্যায়ন করবে ভোট দিয়ে জনগণ।

কৃষিমন্ত্রী বলেন, আপনারা জানেন ২০১৪ সালের নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেগম খালেদা জিয়াকে নির্বাচনে আনার জন্য ৩৮ মিনিট টেলিফোনে কথা বলেছিলেন। কিন্তু বেগম খালেদা জিয়া নেত্রীর আহ্বানে সাড়া দেননি। তিনি (খালেদা জিয়া) মনে করেছিলেন আগুন সন্ত্রাস, রেললাইন তুলে, বিদ্যুত লাইন কেটে, গাড়িতে আগুন ও পুলিশ হত্যা করে আন্দোলন সফল করবেন এবং তাদের ইচ্ছামতো নির্বাচন কমিশন করে একটি ভূয়া নির্বাচন করে ক্ষমতায় আসবেন। সারা জাতি ঐক্যবদ্ধভাবে তাদের সন্ত্রাসবাদ, আন্দোলনকে প্রত্যাখ্যান করেছে। আবার ২০১৮ সালের নির্বাচন এসেছিল, নির্বাচনে তাদের ভরাডুবি হয়েছে। তাদের নেতা থাকে বিদেশে, দেশে আসার সাহস নেই।

তিনি বলেন, আগামী দ্বাদশ সংসদ নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ একটি নির্বাচন হবে। এই নির্বাচন সারা বিশ্বের কাছে একটি গ্রহণযোগ্য নির্বাচন হবে।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম