সংবাদ শিরোনাম

 

নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে— আগামী ২৯ মে অনুষ্ঠিতব্য তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন ১৩০ জন প্রার্থী।
প্রার্থিতা প্রত্যাহারের কারণে ৬ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন বলে জানান ইসির পরিচালক (জনসংযোগ) শরিফুল আলম।
তিনি আরও জানান, প্রার্থিতা প্রত্যাহারকারীদের মধ্যে চেয়ারম্যান পদে ৭৩ জন, সংরক্ষিত নারী পদে ভাইস চেয়ারম্যান পদে ৪৩ জন ও ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন প্রার্থী রয়েছেন।

এছাড়া পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় ৩টি পদে ৬ জন, শরীয়তপুরের গোসাইরহাট উপজেলা ভাইস চেয়ারম্যান পদে এবং ফেনীর সোনাগাজী ও দাগনভূঞা উপজেলা ভাইস চেয়ারম্যান পদে সংরক্ষিত নারী প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।

আজ সোমবার (১৩ মে) নির্বাচন কমিশন তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ দেওয়ার পর প্রার্থীরা প্রচারণা শুরু করতে পারবেন।
তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫৭০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬১৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪০০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, তৃতীয় ধাপে ২৯ মে ১১২টি উপজেলা পরিষদে এবং ২১ মে দ্বিতীয় ধাপে ১৬০টি উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে।
উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ২৮ জন এবং দ্বিতীয় ধাপে ২১ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
অনিয়ম ও ভোটার উপস্থিতি কম হওয়ার অভিযোগের মধ্যেই বুধবার দেশের ৫৯ জেলার ১৩৯টি উপজেলায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম