সংবাদ শিরোনাম

 

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ বলেছেন, আম রপ্তানি বাড়াতে কাজ করছে বর্তমান সরকার। আমাদের দেশের আম অত্যন্ত সুমিষ্ট। তাই বেশি করে বিদেশে আম রপ্তানি করতে চাই। আর এ জন্য প্রয়োজন আমের ব্র্যান্ডিং এবং আমরা সে লক্ষ্যেই কাজ করছি।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলায় আমবাগান পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। তার সঙ্গে ছিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

কৃষিমন্ত্রী বলেন, প্রচার বাড়লে আম উৎপাদন বাড়বে। এজন্য ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের নিয়ে আমরা আমবাগান পরিদর্শনের আয়োজন করেছি। তারা নিজে চোখে দেখে সুপারিশ করবে। এতে আম রপ্তানি বাড়বে। চাঙ্গা হবে আমাদের দেশের অর্থনীতি।

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, কৃষি উৎপাদন যেখান থেকে শেষ হয়, বাণিজ্যের কাজ সেখান থেকে শুরু হয়। চাঁপাইনবাবগঞ্জের আমকে দেশে ও বিদেশে ব্র্যান্ডিং করার জন্য আমরা কাজ করছি। বিদেশি রাষ্ট্রদূতরা আমের বিষয়ে খুবই আগ্রহী। তাই তাদেরকে আমরা সরাসরি আপনাদের এখানে নিয়ে এসেছি। কৃষি, বাণিজ্য ও পররাষ্ট্র মন্ত্রাণলয় একসঙ্গে বিদেশে আমের ব্র্যান্ডিং করার কাজ করছে।

এর আগে সকালে নাচোল উপজেলার কান্দবোনা গ্রামে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদের নেতৃত্বে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. আব্দুল ওয়াদুদ , কৃষিসচিব ওয়াহিদা আক্তার, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন এবং ব্রুনাই, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ফিলিপাইন, পাকিস্তান, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ভুটান, ভিয়েতনাম, শ্রীলংকা, মিয়ানমার ও লিবিয়ার রাষ্ট্রদূতগণ এ পরিদর্শনে অংশগ্রহণ করেন।

এছাড়াও বিশ্ব ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর, আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের কান্ট্রি ডিরেক্টর, জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির ডেপুটি কান্ট্রি ডিরেক্টর, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার বাংলাদেশ প্রতিনিধি এবং কৃষি মন্ত্রণালয়ের অধীন সংস্থা প্রধানরাও এ পরিদর্শন টিমের সঙ্গে উপস্থিত ছিলেন।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম