সংবাদ শিরোনাম

 

আবারও সীমান্ত পেরিয়ে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের অভিযোগে আগরতলা রেলস্টেশন থেকে ৯ বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে দেশটির রেলওয়ে পুলিশ। তাদের মধ্যে ছয়জন নারী ও তিনজন পুরুষ।

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নজরদারি এড়িয়ে সীমান্তের কাঁটাতারের বেড়া পার হয়ে ভারতে প্রবেশ করেন তারা। তবে আগরতলা রেলওয়ে স্টেশনে থাকা গভর্মেন্ট রেলওয়ে পুলিশের (জিআরপি) নজর এড়াতে পারেননি এই অনুপ্রবেশকারীরা।

রোববার (২৩ জুন) আগরতলা জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাপস দাস সংবাদমাধ্যমকে বলেন, শনিবার রাতে স্টেশনে রুটিন তল্লাশির সময় ৯ বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানিয়েছেন, তারা তিনটি ভাগে দিল্লি, বেঙ্গালুরু ও গুজরাট যাওয়ার পরিকল্পনা নিয়ে আগরতলা রেলস্টেশনে এসেছিলেন।

গ্রেপ্তারদের আদালতে তুলে রিমান্ড চাওয়া হবে জানিয়ে ওসি তাপস বলেন, তাদের জিজ্ঞাসাবাদ করে দালালদের ধরার পরিকল্পনা নেওয়া হয়েছে। তারা আসলে কী উদ্দেশ্যে রাজ্যে আসেন, তাও জানার চেষ্টা চালানো হবে।

সীমান্তে কাঁটাতারের বেড়া এবং বিএসএফের নজরদারি থাকা সত্ত্বেও কীভাবে অবৈধ অনুপ্রবেশকারীরা অবাধে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করতে পারছে, তা নিয়ে প্রশ্ন উঠেছে। বিএসএফের ভূমিকা নিয়ে প্রশ্ন রয়েছে সংশ্লিষ্ট মহলে।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম