সংবাদ শিরোনাম

 

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট বর্জন করতে দেশবাসীকে আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, কাকে ভোট দিতে যাবেন? হয় সরকারি দলের প্রার্থী, না হয় ডামি, না হয় তাদের অনুগত প্রার্থী। এ কারণে দেশবাসীকে বলব, আপনারা এই অবৈধ ভোট বর্জন করুন, ভোট কেন্দ্রে যাবেন না। এ অন্যায়ের শরিক হবেন না। ডাকাতি ঠেকাতে না পারলেও, ডাকাতের সঙ্গে তাল মেলাবেন না।

 

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ভোট বর্জন, খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে এক মানববন্ধনে এ আহ্বান জানান তিনি। চিকিৎসকদের সংগঠন ড্যাব আয়োজিত এই মানববন্ধন শেষে প্রেস ক্লাবের সামনে ‘ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের’ পক্ষে লিফলেট বিতরণ করা হয়।

নজরুল ইসলাম বলেন, ৭ জানুয়ারি যা ঘটতে যাচ্ছে, সেটা যদি নির্বাচন হতো, তবে সেখানে অংশ নেওয়া, না যাওয়ার প্রশ্ন আসত। কিন্তু ৭ তারিখ যা ঘটতে যাচ্ছে সেখানে কোনো প্রতিপক্ষ নেই। সবাই আমি, ডামি ও আমার লোক, এদের মধ্যে যে নির্বাচনী খেলা এটাকে নির্বাচন বলা যায় না। এজন্য হাজার কোটি টাকা খরচ করা হবে, লাখ-লাখ সরকারি কর্মকর্তাদের নিয়োগ দিয়ে রাষ্ট্রের টাকা অপচয় করা হবে। বিরোধী নেতাকর্মীদের নামে মামলা দেওয়া হবে, এ কারণেই আমরা এই ভোট বর্জন করেছি।

 

বাকশালের আমলে এমন নির্বাচনী পরিবেশ ছিল মন্তব্য করে নজরুল ইসলাম বলেন, দেশে বর্তমানে যে অরাজকতা, এ অবস্থায় আর যাই হোক, গণতান্ত্রিক পরিবেশ হতে পারে না। ২০১৮ সালের নির্বাচনে অংশ নিয়ে আমাদের গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত হয়েছি। জনগণকে ভোট দিতে দেওয়া হয়নি। এবারও জনগণকে বঞ্চিত করার পাঁয়তারা করছে সরকার।

যেখানে জনগণের জনপ্রতিনিধি বাছাইয়ের সুযোগ নেই, সেখানে জনগণ এমন একটি নির্বাচনী খেলা চায় না উল্লেখ করে তিনি বলেন, চায় না বলেই জনগণ এ নির্বাচন বর্জন করেছে। অত্যন্ত শান্তিপূর্ণ কর্মসূচির মধ্য দিয়ে গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার আন্দোলনে আমরা রাজপথে আছি।

 

ড্যাবের প্রেসিডেন্ট হারুনুর অর রশিদের সভাপতিত্বে ও মহাসচিব ড. আব্দুস সালামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বিএনপির সহ-স্বাস্থ্য সম্পাদক ডা. পারভেজ রেজা কাকন, ড্যাব নেতা ডা. রফিকুল ইসলাম লাবু, ডা. মোস্তাক রহিম স্বপন, ডা. শহীদ হাসান, ডা. খালেকুজ্জামান দীপু প্রমুখ।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম